আপনি এখানে:Homeঅ্যাডভোকেসি ও ক্যাম্পেইনঅ্যাডভোকেসি

সুপ্র আয়োজিত প্রাক-বাজেট আলোচনা সভায় ৪৫ জেলার গণদাবি উত্থাপন

‘দরিদ্রবান্ধব প্রত্যক্ষ কর নির্ভর বাজেট চাই’

img 1জাতীয় বাজেটে গণমানুষের প্রত্যাশার প্রতিফলন এবং বাজেটকে দরিদ্রবান্ধব করার লক্ষ্যে ২০০৩ সাল থেকে সুপ্র জাতীয় পর্যায়ে স্থানীয় দাবিগুলো তুলে এনে সরকারের কাছে গণমানুষের বাজেট ভাবনা উপস্থাপন করে আসছে। এরই ধারাবাহিকতায় সুপ্র গত ৮ মে ২০১৪, বৃহস্পতিবার, বিকাল ২:৩০ মিনিটে সিরডাপ মিলনায়তন, ঢাকায় “প্রাক বাজেট (২০১৪-১৫) শীর্ষক জাতীয় আলোচনা সভা”র  আয়োজন করে। তৃণমূলের দাবিসম্বলিত ৪৫ টি জেলার দাবিসম্বলিত আলোচনাপত্র সভায় উপস্থাপিত হয়। সুপ্র পরিচিতি ও আলোচনা পত্র উপস্থাপন করেন সুপ্র সমন্বয়কারী মোঃ শরিফুল ইসলাম ও সাকেরা নাহার। উল্লেখ্য, এর আগে সুপ্র ৪৫ জেলায় প্রাক-বাজেট আলোচনা সভার আয়োজন করেছে এবং সভায় উঠে আসা গণদাবিসমুহ ই-মেইল ও ফ্যাক্সযোগে অর্থ মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে।

বিস্তারিত পড়ুন...

বাজেট বিষয়ক নাগরিক মোর্চা’র সংবাদ সম্মেলন

দরিদ্রের পক্ষে জেলা বাজেটের দাবি জানাল বাজেট বিষয়ক নাগরিক মোর্চা

img 1আসন্ন বাজেট ২০১৪-১৫ কে সামনে রেখে বাজেট বিষয়ে অনগ্রসর জনগোষ্ঠী কৃষক, শ্রমিক, প্রতিবন্ধী, দলিত, আদিবাসীদের চাহিদা ও দাবি বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণের উদ্দেশ্যে জাতীয় পর্যায়ে সক্রিয় ২৭ টি সমমনা সংগঠনের সমন্বয়ে গঠিত বাজেট বিষয়ক নাগরিক মোর্চা আজ ৫ মে, ২০১৪ বেলা ১১:০০ মিনিটে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সংবাদ সম্মেলনে সাংবাদিকদেরকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন নাগরিক মোর্চার অন্যতম সদস্য সংগঠন সুশাসনের জন্য প্রচারাভিযান-সুপ্র নির্বাহী পরিষদ সদস্য ও সংবাদ সম্মেলনের সভাপতি ডেইজি আহমেদ। মোর্চার পক্ষে লিখিত দাবিনামা পাঠ করেন বাংলাদেশ ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক সুবল সরকার । সংবাদ সম্মেলনে বক্তারা বাজেট প্রণয়নের ক্ষেত্রে অংশগ্রহণমূলক জেলা বাজেট বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করেন। বক্তারা বলেন, বাজেট প্রণয়ন প্রক্রিয়াকে বিকেন্দ্রীভূত করে জেলা বাজেট বাস্তবায়নের মাধ্যমে বাজেটে অনগ্রসর জনগোষ্ঠীর চাহিদার প্রতিফলন ঘটাতে হবে। ধনী ও ক্ষমতাবানদের স্বার্থে অনুৎপাদনশীল খাতে অগ্রাধিকার ভিত্তিতে বাজেট বরাদ্দ না দিয়ে দারিদ্র্য নিরসনে উৎপাদনশীল খাতে অগ্রাধিকার দিয়ে গণমুখি বাজেট প্রণয়ন করতে হবে।

বিস্তারিত পড়ুন...

পাতা 3 এর 3

Go to top